বৃহস্পতিবার, ২ মে ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১ , ২৩ শাওয়াল ১৪৪৫

খেলা

উইকেটের জন্য ক্ষুধার্ত ছিলেন নাসুম

স্পোর্টস রিপোর্টার এপ্রিল ১৯, ২০২৪, ১৮:২৬:১৪

212
  • ৫ উইকেটের বল হাতে নাসুম আহমেদ। ছবি-বিসিবি

এবার মোহামেডানের হয়ে প্রথম ১০ ম্যাচের দুটিতে ৩টি করে উইকেট ছিল বাঁ হাতি স্পিনার নাসুমের সেরা। সেই নাসুম প্রথম পর্বের শেষ ম্যাচে মেলে ধরেছেন নিজেকে।

লিস্ট ‘এ’ ক্রিকেটে এর আগে সেরা বোলিং ছিল ৪৯/৫। ৫ বছর আগের সেই বোলিং ছাড়িয়ে শুক্রবার ব্রাদার্সের বিপক্ষে করেছেন ক্যারিয়ারসেরা বোলিং (১০-২-২২-৫)। 

  লিস্ট ‘এ’ ক্রিকেটে এ বাঁহাতি স্পিনারের ক্যারিয়ার-সেরা বোলিংয়ের দিনে মোহামেডান জিতেছে ৫ উইকেটে। উইকেটের ক্ষুধা থেকেই এমন সাফল্য পেয়েছেন বলে ম্যাচ শেষে গণমাধ্যমকে বলেছেন নাসুম- ‘অনেক দিন ধরে উইকেটের ক্ষুধা ছিল।  এক-দুইটা করে পেতাম। প্রথম চার ম্যাচে মনে হয় আমি দুইটা করে উইকেটে পেয়েছি। বোলারদের তালিকা যখন দেখতাম একদম তলানিতে আছি, তখন খারাপ লাগতো। তাই অনেক বেশি ক্ষুধার্ত ছিলাম। একটা ম্যাচ ক্লিক করব ইনশা আল্লাহ, সে বিশ্বাস ছিল।’

১১ ম্যাচে ১৮.৬৬ গড়ে ১৮ উইকেট নিয়ে প্রথম পর্ব শেষে আছেন ৭ নম্বরে। বাঁ হাতি স্পিনারদের মধ্যে তার উপরে আছেন শুধু নাজমুল ইসলাম অপু (১৯ উইইকেট)। তবে প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লিগের প্রথম পর্বে মিতব্যয়ী বোলিংয়ে নাসুম আছেন সবার উপরে। ওভারপ্রতি এই বাঁ হাতি স্পিনারের খরচা মাত্র ৩.৫০। 

সুপার লিগেও এই ধারাবাহিকতা বজায় রাখতে চান নাসুম-‘পাঁচটা ম্যাচ আছে। আমি সব সময় যা চেষ্টা করি, সেটাই চালিয়ে যাচ্ছি। ডট বল করা, যত কম রান দেওয়া যায়। পাওয়ারপ্লেতে ব্যাটসম্যানের বিপক্ষে আমি চ্যালেঞ্জ নিতে চাই। একটা জায়গায় বল করতে চাই, যতটুকু আটকানো যায়।’

পাঠকের মন্তব্য

লগইন করুন

ইউজার নেম / ইমেইল
পাসওয়ার্ড
নতুন একাউন্ট রেজিস্ট্রেশন করতে এখানে ক্লিক করুন